শনিবার, ১৪ নভেম্বর, ২০০৯

জমিদার পর্ব


মানব জমিন

~জমিদার পর্ব~

সাজিদ মাতবর~
আমি জমিদার মাতবর মহাজন,
হাজার জট খুলি আমি এক দুই তিন।
সাত গেরামের লোকজন
ডাকে আমায় রাজাধন।

আজিজ রেজাকার~
বাহবা মাতবরের মুখের বুলি
না যেন বন্ধুকের গুলি।
ট্রিগার টিপার আগে উড়ে যাবে মাথার খুলি।
আমি আজিজ রেজাকার
মোর বাড়ি নোয়াখালী।

আশিক~
আমি এক নওজোয়ান যুবক
আমার হাতে বন্ধুক,
আমার বগলে ইট,
গাইবান্ধায় সবায় আমারে ডাকে শেখ ফরিদ।

ডন~
ক্যাচ মি ইফ ইঊ ক্যান
আমার নাম ডন
আপনাদের অতি আপনজন।
ক্যাচ মি ইফ ইঊ ক্যান।

নুরী~
''আঁই এক্কান কেম্বা ধইরতে চাই,
আইয়েন, ব্যেকে মিলি কেম্বার চর চলি যাই।"

আজিজ রেজাকার~
আমার গ্রামের নাম চরকাঁকড়া,
আমার চুল জাকড়া,
আমার কোম্পানিগঞ্জ উপজিলা
সবায় চিনে আমায় এক নামে গডজিলা,
আরে আমি বেবাক এক মানুষ,
বানাই রঙের ফানুস,
এখন বুঝি কার কার স্ক্রুপ ঢিলা।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন